এখনো ধ্রুবক
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

অজান্তে অনিচ্ছায়
যখনই তোর ভালো থাকার খবর কানে আসে
কোথাও যেন জলুনি হয় বুকের ভেতর
তুই যেন তারা হয়ে গেলি হটাত
বন্ধুত্তের বাড়ানো হাত দেখলেও ভাবি
করুণার ছাপ আছে কোথাও
এক সাথে দৌড় শুরু করেও
তুই যেন উঠে গেলি দ্বিমাত্রিক তল ছেড়ে
আকাশের নক্ষত্র হতে
আমি যেন সেই দৌড়ের ট্র‍্যাকেই আছি
পাল্লা ভাঙা জানালার ফাঁক গলে
নর্দমার সেই পচা ঘ্রান আজো পাই
জানিনা ঠিক কি যেন চাই।
কবিদের সপ্ন আর ঘোরের ভুবন
খাটের নীচে বইয়ের ভেতর তেলাপোকার নিরাপদ আবাস।
জীবনের ব্যবধান মাপার বিয়োগফল
এখনো ধ্রুবক

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।